এশিয়া কাপের ফাইনাল ম্যাচে লিটন দাসের আউট নিয়ে কম বিতর্ক হয়নি। বাংলাদেশ ইনিংসের ৪১তম ওভারে স্টাম্পিং হয়ে যান লিটন। বাংলাদেশের ইনিংস তখন বাকি আরও ৯ ওভার। লিটন যদি আউট না হতেন বাংলাদেশের স্কোরটা নিশ্চয়ই আরও বড় হতো। স্কোর বড় হলে ম্যাচের গল্পটাও হয়তো অন্য রকম হতো। যেহেতু বাংলাদেশের দেওয়া ২২৩ রানের লক্ষ্য পেরোতে ভারতকে খেলতে হয়েছে শেষ বল পর্যন্ত।

লিটন আউট ছিলেন কি না, বা ‘বেনেফিট অব ডাউট’ পেতে পারতেন কি না, তা নিয়ে অনেক আলোচনাই হয়েছে। কিন্তু এ আউট নিয়ে লিটনের কথা এত দিন শোনা যায়নি।

আঠারো (১৮) দিন পর আজ শোনালেন সেই কথা। জিম্বাবুয়ে সিরিজ সামনে রেখে বাংলাদেশ দলের অনুশীলনের দ্বিতীয় দিনে সংবাদমাধ্যমের সামনে এলেন লিটন। আর তখন ভারতের বিপক্ষে এশিয়া কাপের ফাইনালি লড়াইয়ের কথা উঠে তার সামনে।

আর তখন সাবলীল ভাষায় এর জবাব দিলেন তিনি। যেহেতু আম্পায়ার সিদ্ধান্ত দিয়ে দিয়েছেন বাংলাদেশ দলের ওপেনার স্বাভাবিকভাবেই এ নিয়ে এমন কিছু বলতে চান না, যেটি তাকে বিপাকে ফেলে! লিটন শুধু বললেন, ‘হ্যাঁ, আরও কিছুক্ষণ খেলতে পারলে ভালো হতো। সেটা দলের জন্য, আমার জন্যও। আর আউট নিয়ে কিছু বলার নেই। আম্পায়ার যেহেতু আউট দিয়েছেন, সেটা আউটই।’

Leave a Reply

  • (not be published)