একের পর এক জয় নিয়ে এগোচ্ছে জুভেন্টাস। গড়েছেন ইতিহাস। চলতি মৌসুমে এ নিয়ে টানা দশম জয়ের দেখা পায় ইতালিয়ান ক্লাবটি। এর আগে কখনো টানা দশ ম্যাচ কখনো জিততে পারেনি তুরিনের এই ক্লাবটি।

প্রতিপক্ষের মাঠে শনিবার সেরি আর ম্যাচটিতে ২-০ গোলে জয় পায় গতবারের চ্যাম্পিয়নরা। উদিনেজের জালে এদিন জুভেন্টাসের হয়ে গোল করেন রদ্রিগো বেন্তানকুর ও ক্রিস্টিয়ানো রোনালদো।

ম্যাচের শুরু থেকে রক্ষণে চাপ ধরে রাখা জুভেন্টাস ৩৩তম মিনিটে এগিয়ে যায়। ডান দিক থেকে পর্তুগিজ ডিফেন্ডার জোয়াও কানসেলোর ক্রস ছোট ডি-বক্সে পেয়ে অনেকখানি লাফিয়ে নেওয়া হেডে গোলটি করেন উরুগুয়ের মিডফিল্ডার বেন্তানকুর।

প্রথম গোলের তিন মিনিট পর দ্বিগুণ করার সুযোগ পেয়েছিলো জুভেন্টাস। তবে ডি-বক্সে অরক্ষিত মারিও মানজুকিচের শট দারুণ ক্ষিপ্রতায় রুখে দেন গোলরক্ষক।

৩৭তম মিনিটে ডি-বক্সে মানজুকিচের ছোট করে বাড়ানো বলে প্রথম ছোঁয়ায় বাঁ পায়ের কোনাকুনি শটে সেরি আয় নিজের চতুর্থ গোলটি করেন রোনালদো।

প্রথমার্ধের দুই গোলের লিড নিয়ে বিরতিতে যায় জুভেন্টাস। বিরতি থেকে ফিরে দ্বিতীয়ার্ধে আর কোনো গোল করতে পারেননি রোনালদো-মানজুকিচরা। ফলে ২-০ গোলের জয়েই মাঠ ছাড়ে তারা।

তবে এদিন প্রতিপক্ষের গোলকিপারকে ধন্যবাদ দেয়া জেতে পারে। কারণ তার ক্ষিপ্রতায় সেভ হয়েছে অনেকগুলো গোল। তা না হলে আরো বড় জয় নিয়ে মাঠ ছাড়তে পারতো রেনালদোরা।

আট ম্যাচের সবকটিতে জিতে শীর্ষে থাকা ইউভেন্তুসের পয়েন্ট ২৪। এক ম্যাচ কম খেলা নাপোলি ১৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে।

Leave a Reply

  • (not be published)