ইংল্যান্ড ও ওয়ালসে ২০১৯ সালে অনুষ্ঠিত হবে ওয়ানডে বিশ্বকাপ। প্রতিটি বিশ্বকাপের আগেই বিভিন্ন দেশে ট্রফি ভ্রমণ করে থাকে। তারই অংশ হিসাবে আইসিসি বিশ্বকাপের আগামী আসরের ট্রফিটি বুধবার (১৭ অক্টোবর) বাংলাদেশে আসবে।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, বুধবার সকালে ঢাকা পৌঁছাবে বিশ্বকাপ ট্রফি। এরপর বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত শেরে বাংলা স্টেডিয়ামস্থ বিসিবি একাডেমির সামনে রাখা হবে ট্রফিটি।

জাতীয় দলের ক্রিকেটারদের জন্যই বিসিবি একাডেমির সামনে প্রদর্শিত হবে ট্রফিটি। যেহেতু জিম্বাবুয়ে সিরিজের জন্য মিরপুর স্টেডিয়ামেই অনুশীলন চলছে মাশরাফিদের, তাই তারা ট্রফিটির কাছাকাছিই থাকবেন। একই সময়ে হয়তো মিডিয়ার মানুষজনেরও ট্রফি দেখার ও ফটোসেশন করার সুযোগটা হয়ে যাবে। স্বচক্ষে ট্রফিটি দেখার সুযোগ থাকছে সাধারণ ক্রিকেটপ্রেমীদেরও।

সূত্র জানায়, লাল-সবুজের দেশে বিশ্বকাপ ট্রফি থাকবে পাঁচ দিন। ১৮ অক্টোবর ট্রফিটি রাজধানীর যমুনা ফিউচার পার্কে রাখা হবে। সেখানে সব ধরনের মানুষ ট্রফিটি দেখার সুযোগ পাবেন। ১৯ অক্টোবর সিলেটের ক্রিকেটপ্রেমীরা ট্রফিটি দেখার সুযোগ পাবেন। এদিন সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে রাখা হবে ট্রফিটি। এরপর ২০ অক্টোবর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে রাখা হবে ট্রফিটি।
উল্লেখ্য, ২৭ আগস্ট দুবাইয়ে আইসিসির সদর দপ্তর থেকে শুরু হয় ট্রফির ভ্রমণ। এটির প্রথম গন্তব্য ছিল ওমানের মাসকট; ২৭ আগস্ট। ৯ মাসে বিশ্বের বিভিন্ন শহরে ঘুরে বেড়াবে ট্রফি। এবারই সবচেয়ে বেশি দেশ ঘুরে বেড়াবে এটি। ৫টি মহাদেশের ২১টি দেশ ও ৬০টি শহরের ক্রিকেট সমর্থকরা ট্রফির সঙ্গে ছবি তোলার সুযোগ পাবেন। দীর্ঘ ভ্রমণ শেষে বিশ্বকাপ শুরুর ১০০ দিন আগে আগামী ১৯ ফেব্রুয়ারি বিশ্বকাপের আয়োজক দেশ ইংল্যান্ডে পৌঁছাবে ট্রফি।

Leave a Reply

  • (not be published)